Monday, May 7, 2012

Parabolic Sar

অধিকাংশ ইন্ডিকেটর আপনাকে নতুন ট্রেন্ড শুরু হবার সিগন্যাল দেয়। নতুন ট্রেন্ড চিহ্নিত করা যেমন জরুরি, তেমনি ট্রেন্ডের সমাপ্তি চিহ্নিত করাটাও ততটা জরুরী। যদি সঠিক সময়ে ট্রেড ক্লোজ না করা হয় তবে সঠিক সময়ে ট্রেড ওপেন করে খুব একটা লাভ নেই।



কিভাবে Parabolic SAR এর সাহায্যে ট্রেড করবেনঃ

Parabolic SAR খুব সহজ এবং সাধারন একটি ইন্ডিকেটর। যখন ক্যানডেলের নিচে ডট আসে, তখন তা বাই সিগন্যাল বোঝায়। আর যখন ক্যানডেলের ওপরে ডট আসে তখন তা সেল সিগন্যাল বোঝায়।



কিভাবে Parabolic Sar এর সাহায্যে ট্রেড ক্লোজ করবেনঃ

কখন আপনার ট্রেড ক্লোজ করা উচিত তা আপনি Parabolic Sar এর সাহায্যে বুঝতে পারেন। নিচের EURUSD চার্টে দেখুন Parabolic Sar exit সিগন্যাল হিসেবে কাজ করেছে ডেইলি চার্টে।


৩ টি ডট দেখলেই আপনি আপনার পূর্বের ট্রেড ক্লোজ করে নতুন ট্রেন্ডের দিকে নতুন ট্রেড ওপেন করতে পারেন।

1 comment:

  1. আমি যেই কয়টা ইন্ডিকেটর ব্যবহার করি, তার মধ্যে Parabolic SAR টাই সব থেকে বেশি কার্যকর মনে হয় আমার কাছে। এছাড়াও Moving Average, Bollinger Bands ও ব্যবহার করি নিয়মিত। আর OctaFX ব্রোকারে স্ক্যাল্পিং বা হেজিংয়ে কোন বাধা নিষেধ না থাকায় খুব সহজেই ইন্ডিকেটর ব্যবহার করে এবং আমার এনালাইসিস অনুসরণ করে আমি নিউজ টাইমেও ট্রেড করি বেশ প্রফিটস করি। তবে সব থেকে মজার বেপার হলো, আমার ব্রোকারে কোন প্রকার স্লিপেজ হয় না। অর্থাৎ, যখন ট্রেড প্লেজ করি, ঠিক তখনই তা শুরু হয়।

    ReplyDelete